Pages

Tuesday, February 22, 2011

একগুচ্ছ রোমান্টিক কবিতা

একগুচ্ছ রোমান্টিক কবিতা
উৎসর্গ : যাদের রোমান্টিক মন তাদের উদ্দেশ্যে


(০১)

তুমি আছো বলেই আমি যেন স্বপ্নপাখি
সবকিছুতেই উদ্দোম গতি যেন
বেঁচে উঠি প্রতিনিয়ত

তোমার স্পর্শতায়।

তুমি আছো বলেই ভাবনায় কাটে কত রাত
বর্নিল কামনায় চেপে থাকে শরীর

অনুভবে তোমায়।
তুমি আছো বলেই আমি যেন পাহাড়ী নদী
অবিরাম বেয়ে যাই সাগর সঙ্গমে
তোমার উষ্ণতায়।

তুমি আছো বলেই আমার কোন কষ্ট নেই
আমার আছে ভালবাসার অনন্ত আকাশ

ভালবেসে তোমায়।


(০২)

তুমি এসে কষ্টের আকাশটাকে
ভালবাসার আঁচলে জড়ালে
রোমাঞ্চ শিশিরে নেভালে
মনের অব্যক্ত দহন জ্বালা।

বুকের গহীন অন্ধকারে
উড়িয়ে দিলে
ভালবাসার প্রজাপতি
কষ্টগুলো পাপড়ি মেলে সুবাস ছড়ায়
ভাল লাগার অনুরণে।

তুমি এসে খুলে দিলে
যন্ত্রণার বন্ধ দুয়ার
ভরিয়ে দিলে মনের ভেতর
ভালবাসার মর্ম ফোয়ার।

(০৩)


তুমি আমার
শরৎ সকাল
ভালবাসার মিষ্টি রোদে
ভরিয়ে দাও মন।

গাছের ছায়ায়
সবুজ মায়ায়
হৃদয় দোলে
শীতের আমেজ
ভাল লাগায় এখন।

মরা নদীর বান ডেকে যায়
ঢেউ খেলে যায় ভালবাসার বুকে
তুমি আসো যখন।

ভালবাসার বর্ষা নামে
আমার চোখের কোনে
হঠাৎ যখন বলে উঠো
চলে যাবো এখন।

No comments:

Post a Comment